বুধবার, ১৮ আগস্ট, ২০১০

আজকের সারাটা দিন

বেশ ব্যস্ত দিন কাটলো আজ। স্টুডেন্ট হিসেবে বরাবরই আমি দেওয়ালে পিঠ না ঠেকলে পড়িনা টাইপের।  কাজেই খুব দরকার না হলে পড়াশোনার বেইল নাই আমার কাছে। আজ রেডিও ফ্রিকোয়েন্সি ইঞ্জিনিয়ারিং পরীক্ষা ছিল। ঘুম থেকে উঠলাম সকাল ৭ টায়। মাত্র তিনঘন্টার প্রিপারেশানে পরীক্ষা দিয়ে আসলাম। উল্লেখ্য, পুরা সেমিস্টারে এই সাবজেক্ট মোট তিনদিন পড়েছি- ২ ক্লাশটেস্টের আগে ২ দিন আর আজ মিডটার্ম এক্সামের আগে ৩ ঘন্টা। সে তুলনায় পরীক্ষা বেশ ভালই হয়েছে বলা যায়।
পরীক্ষা দিয়ে বের হতে না হতেই মাথায় চাপে ওসিনের পরীক্ষার চিন্তা। মিশুক, ইমরানেরা সবাই ব্যাগ ট্যাগ গুছিয়ে বাড়ি গেল। দূর্ভাগ্য আমার আমি যেতে পারলাম না। ওসিনের ম্যাথ পরীক্ষা পরশু। কাজেই ওর পরীক্ষার চিন্তায় ব্যস্ত থাকতে হচ্ছে। উল্লেখ্য, আমি ওসিনের জন্য যেটুকু পড়ি যদি আমার নিজের জন্য পড়তাম তাহলে আমার রেজাল্ট যে আজ কোথায় গিয়ে দাঁড়াতো আল্লাহ তাআলাই জানে।
দুপুরে খেয়ে দেয়ে IIT’র ভিডিও ক্লাশ লেকচার নামাতে বসলাম। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারদের জন্য পুরা B.Sc. কোর্সে যতগুলো ক্লাস হয় IIT তে তার সবগুলোরই ভিডিও আছে। অসাধারণ এক কালেকশান। সাকজেক্টভিত্তিক আলাদা আলাদা করা আছে। সবগুলো মিলিয়ে প্রায় ৮০ গিগার মতো। ডাউনলোড দিয়ে চলে গেছিলাম ওসিনকে পড়াতে। এসে দেখি ৩০ গিগার মতো ডাউনলোড হয়েছে। বাকিটা পরে ডাউনলোড করবো।
মুভি নামালাম বেশ কয়েকটা, কিন্তু দেখার সময় নাই। পরে দেখবো। কাল সারাদিন ওসিনদের বাড়িতেই থাকতে হবে। তাও যদি স্টুডেন্টটাকে ভাল রেজাল্ট করাতে পারি। এইমাত্র লেকচার প্ল্যান কমপ্লিট করলাম। ঘুমাতে যাওয়া দরকার। শ্রাবনীর সাথে কথা বলেছি ১ মিনিট ৭ সেকেন্ড। বেশ কন্ট্রোলড লাইফ কাটলো আজ। আই এ্যাম হ্যাপি উইথ মাই টুডে। তবে মিশুকরা যখন যায়, তখন একটু মন খারাপ করছিল বাড়ি যাবার জন্য।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন